Home » রোনালদোর দ্বিগুন বেতন মেসির!
Sports

রোনালদোর দ্বিগুন বেতন মেসির!

খেলোয়াড়দের বেতন নিয়ে কারই-বা না আগ্রহ থাকে? বিশেষ করে খেলোয়াড়দের। বড় বড় খেলোয়াড়দের বেতন কিছুটা আড়ালই করে রাখে ফুটবল ক্লাবগুলো। নতুন চুক্তি করলেও মূল বেতন প্রকাশ করা হয় না। কাছাকাছি অঙ্কের একটা বেতন কাঠামো ধরে নেয় পত্রিকারা। কিন্তু কিছুদিন আগে ফরাসি দৈনিক লেকিপে মেসি-রোনালদোদের বেতন কাঠামোর তালিকা প্রকাশ করে। সেখানে জানা গেল অবাক করার মতো খবরটি, রোনালদোর প্রায় দ্বিগুণ বেতন পান লিওনেল মেসি।

বেতন নিয়ে রোনালদোর তর্ক আজ থেকে নয়। রিয়াল মাদ্রিদে থাকাকালীন সময়ে মেসির চেয়ে কম বেতন পাওয়াটা ভালো লাগেনি তাঁর। এ নিয়েই মূলত শুরু হয় রিয়াল মাদ্রিদ সভাপতি আর রোনালদোর মধ্যকার সম্পর্কের টানাপোড়েন। রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন রোনালদো। কিন্তু বেতন তালিকায় মেসিকে ছুঁতে পারলেন কোথায়? মেসির থেকে বিশাল ব্যবধানে পিছিয়ে আছেন এখনো। মেসি যেখানে প্রতি মাসে বেতন পান ৭.২৭ মিলিয়ন পাউন্ড। বাংলাদেশি টাকায় মাসে প্রায় ৭৯ কোটি ৩৫ লাখ টাকা। আর রোনালদো প্রতি মাসে পান ৪.১১ মিলিয়ন পাউন্ড। বাংলাদেশি টাকায় মাসে ৪৪ কোটি ৫৭ লাখ টাকা।

বেতনের তালিকার শীর্ষ দুই অবস্থান অবশ্য ধরে রেখেছেন মেসি-রোনালদোই। কিন্তু তৃতীয় স্থানে সবাইকে কাটিয়ে রয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদ ও ফ্রেঞ্চ তারকা আঁতোয়ান গ্রিজম্যান। অ্যাটলেটিকো মাদ্রিদ তাঁকে প্রতি মাসে ২.৮৯ মিলিয়ন পাউন্ড দেয়। বাংলাদেশি টাকায় প্রায় ৩১ কোটি ৫২ লাখ টাকা। শীর্ষ পাঁচে বাকি দুজন হলেন নেইমার ও লুইস সুয়ারেজ। পিএসজি ও বার্সা তারকা পান যথাক্রমে ২.৬৮ মিলিয়ন পাউন্ড আর ২.৫৪ মিলিয়ন পাউন্ড।

খেলোয়াড় দল বেতন
লিওনেল মেসি বার্সেলোনা ৭৯ কোটি ৩৫ লাখ
ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাস ৪৪ কোটি ৫৭ লাখ
আঁতোয়ান গ্রিজমান অ্যাটলেটিকো মাদ্রিদ ৩১ কোটি ৫২ লাখ
নেইমার পিএসজি ২৯ কোটি ৩৫ লাখ
লুইস সুয়ারেজ বার্সেলোনা ২৭ কোটি ১৭ লাখ
গ্যারেথ বেল রিয়াল মাদ্রিদ ২৩ কোটি ৯১ লাখ
ফিলিপে কুতিনহো বার্সেলোনা ২১ কোটি ৭৪ লাখ
অ্যালেক্সিস সানচেজ ম্যানচেস্টার ইউনাইটেড ২১ কোটি ৭৮ লাখ
কিলিয়ান এমবাপ্পে পিএসজি ১৬ কোটি ৩০ লাখ
মেসুত ওজিল আর্সেনাল ১৫ কোটি ২১ লাখ
Share this:

Browse Category