Home » রোনালদোর নতুন চমক, টাক মাথার দিন শেষ
Sports

রোনালদোর নতুন চমক, টাক মাথার দিন শেষ

https://www.onlybdjobs.com/wp-content/uploads/2019/03/873e618760f1e1eb9bce5639eea2de17-5c90cbc30ff00.jpgআধুনিক ফুটবল আর নস্টালজিয়া জাগানো ফুটবলে এখন অনেক তফাৎ। মাঠ, স্টেডিয়াম, ট্যাকটিকস, রক্ষণের গুরুত্ব মিলিয়ে ফুটবলকে এখন আর গত শতাব্দীর সঙ্গে মেলানো যায় না। আর ফুটবলারদের মধ্যে পার্থক্যটা তো আরও বেশি। ক্রিস্টিয়ানো রোনালদোই এ পার্থক্যের সবচেয়ে উজ্জ্বল নিদর্শন।

এক সময় ফুটবলারদের জীবন মানেই যেন বিয়োগান্ত গল্প। আয়কৃত অর্থ নৈশ জীবনে খরচ করে দেউলিয়া হয়ে পড়ার গল্প। আধুনিক ফুটবলাররা এমন নন। খেলার পর তাঁরাও পার্টি করেন। আবার নিজের কষ্টার্জিত অর্থের সদ্ব্যবহারও করেন। এদের মাঝেও অনন্য রোনালদো। বিভিন্ন খাতে বিনিয়োগ করে নিজের সম্পদের পরিমাণ বাড়াচ্ছেন নিয়মিত। নতুন এক ব্যবসায় নাম লিখিয়েছেন রোনালদো। চুল প্রতিস্থাপনের ব্যবসা। চুলের পরিচর্যার জন্য বিশেষায়িত ক্লিনিক ইন্সপারিয়ার ৫০ ভাগ মালিকানা কিনেছেন রোনালদো। এর দায়িত্ব দিয়েছেন বান্ধবী জর্জিনা রদ্রিগেজকে। পর্তুগালে বেশ কয়েকটি শাখা আছে ইন্সপারিয়ার। শোনা যাচ্ছে, এই ক্লিনিকে ২৫ মিলিয়ন ইউরোর বেশি বিনিয়োগ করেছেন রোনালদো।

এবার স্পেনেও ইন্সপারিয়ার শাখা খোলা হচ্ছে। রোনালদো জানাচ্ছেন, স্পেনের মানুষকে সহযোগিতা করতে এবং স্প্যানিশ অর্থনীতিকে চাঙা করতেই এ উদ্যোগ তাঁর, ‘অ্যালোপেসিয়া (টাক পড়া) ইউরোপে অনেক বড় এক সমস্যা, সারা বিশ্বেই। আমরা চাই মানুষের আত্মবিশ্বাস বাড়ুক এবং লজ্জা ভুলে আমাদের কাছে আসুক।’

ফুটবল ও গ্ল্যামার জগতের মাঝে ভারসাম্য রাখায় রোনালদোর প্রতিদ্বন্দ্বী নেই। নিজেকে সব সময় সেরা রূপে দেখতে চান রোনালদো। আর এ অভিজ্ঞতা থেকেই জানেন, অন্যরা কী চান জীবনে, ‘সবাই নিজের যত্ন নিতে চায় যেন তার সেরাটা দেখানো যায়। আমি নিজেই এর পরিষ্কার উদাহরণ। এ কারণেই যখন পাওলো রামোস (ইন্সপারিয়ার প্রধান নির্বাহী) আমাকে প্রকল্পের কথা বলেছে, আমি বুঝতে পেরেছি এটা অনন্য কিছু। এ প্রকল্প সফল হবেই। আমরা স্প্যানিয়ার্ড ও স্প্যানিশ অর্থনীতিকে সাহায্য করতে চাই।’

পর্তুগালে ১০টি চুল প্রতিস্থাপনের ক্লিনিক খুলেছে ইন্সপারিয়া। এর মাঝেই ৩৫ হাজারবার চুল প্রতিস্থাপন করেছে তারা। রোনালদোর টাক মাথার ভক্তরা এখন চাইলে স্পেনেও এ কাজ করাতে পারবেন। প্রায় ছয় ঘণ্টার এ চিকিৎসায় চার শ থেকে এক হাজার ইউরো খরচ হয়।

Share this:

Browse Category