Home » বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে এসএসসি প্রোগ্রামে ভর্তির বিস্তারিত তথ্য
Admission Notice Latest

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে এসএসসি প্রোগ্রামে ভর্তির বিস্তারিত তথ্য

Bangladesh Open University Admission: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) এসএসসি প্রোগ্রামে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এ প্রদত্ত তথ্য পূরণ করে রকেট/ বিকাশ/শিওরক্যাশ এর মাধ্যমে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়েরনির্ধারিত ফি ও সংশ্লিষ্ট চার্জ প্রদান করতে হবে।

ট্রানজিকশন আইডি ও মোবাইল নম্বর নির্দিষ্ট স্থানে পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করলে একটি SMS ও e-mail এ “payment successful” ম্যাসেজ পাওয়া যাবে অনলাইন ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রদর্শিত পূরণকৃত আবেদনপত্রটি প্রিন্ট করে শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত সনদপত্র সেন্টারে সমন্বয়কারীর নিকট ০৭ দিনের মধ্যে জমা দিতে হবে। আবেদন ও সনদপত্রসমূহ নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট সেন্টারের সমন্বয়কারীর নিকট জমা প্রদানের মাধ্যমে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে।

বিলম্ব ফি ব্যতীত ভর্তির সকল কার্যক্রম ৩০/১০/২০১৮ তারিখ থেকে ০৩/০১/২০১৯ তারিখের মধ্যে সম্পন্ন করতে হবে। এই সময়ের মধ্যে যদি কেউ ভর্তি হতে না পারে, তাহলে বিলম্ব ফি দিয়ে ০৪/০১/১৮ থেকে ১৮/০১/ ২০১৯ এর মধ্যে ভর্তি হতে পারবে। উক্ত তারিখের পরে ভর্তি হলে তাকে পরবর্তী শিক্ষাবর্ষ থেকে ক্লাস করতে হবে।

ভর্তির যোগ্যতাঃ জেএসসি/অষ্টম শ্রেণি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বয়সঃ অষ্টম শ্রেণি/সমমান পাসের ক্ষেত্রে — তারিখ এর পরে প্রার্থীর জন্ম তারিখ হতে পারবে না। তবে জেএসসি/সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীর ক্ষেত্রে উক্ত বয়সসীমা প্রযোজ্য হবেনা।

Bangladesh Open University Admission

ওরিয়েন্টেশন টিউটোরিয়াল ক্লাশ শুরু: আগামী০১ মার্চ ২০১৯

অনলাইনে আবেদনের ওয়েবসাইটের ঠিকানাঃ

http://osaps.bou.edu.bd/

ভর্তি সংক্রান্ত প্রকাশিত বিজ্ঞপ্তিটি নিচে হুবুহু তুলত দেওয়া হলোঃ

ওপেন স্কুল এস.এস.সি প্রোগ্রাম ২০১৮১৯ শিক্ষাবর্ষ ভর্তি বিজ্ঞপ্তি

bangladesh open university admission

Share this:

Add Comment

Click here to post a comment

Browse Category