Home » মেসির পাশে বসতে রোনালদো রাজি না!
Sports

মেসির পাশে বসতে রোনালদো রাজি না!

ম্যাচ দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের, খেলছে আর্জেন্টিনার দুই দল। সে খেলাই এখন হবে স্পেনের রাজধানীতে। রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে হতে যাচ্ছে কোপা লিবার্তাদোরেস ফাইনালের দ্বিতীয় লীগ। বাংলাদেশ সময় আগামী রোববার রাতে অনুস্তিত হবে। আর সে ম্যাচ মাঠে বসে পাশাপাশি দেখার কথা ছিল লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর! এমন পরিকল্পনাই করেছিলেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। কিন্তু সেটা আর হলো না।

স্প্যানিশ দৈনিক এ এস জানিয়ে ছিল, কনমেবল, স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আর এফই এফ) ও রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের চাওয়া, মেসি-রোনালদো থাকুন বার্নাব্যুর প্রাইভেট বক্সে। গত এক দশকে বিশ্ব ফুটবলের দুই ‘রাজা’কে সম্মান জানানোর প্রয়াস ছিল এটি। পেরেজ ও দুজনকে আলাদা করে নিমন্ত্রণ জানিয়েছেন। রিয়াল সভাপতি চান, মেসি-রোনালদো দুজন পাশাপাশি বসে খেলা দেখুন। দুর্ভাগ্য বলুন বা সৌভাগ্য, এ ম্যাচ রিভারের মাঠে হলে এ দুজনকে কোনোভাবেই পাওয়া যেত না এ ম্যাচে। একে তো ম্যাচটি হচ্ছে আর্জেন্টিনার সবচেয়ে বড় ও চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের মধ্যে। প্রথমবারের মতো মহাদেশীয় টুর্নামেন্টের ফাইনাল খেলছে তারা। মেসি নিশ্চিত করেছেন, তিনি থাকছেন। আর্জেন্টাইন তিনি, আর্জেন্টিনার সবচেয়ে বড় ও চিরপ্রতিদ্বন্দ্বী দুই ক্লাবের ফাইনাল…মেসি কি আর সেটি মিস করেন!

messy-vs-ronald
পাশাপাশি এ দুজনকে দেখার আরেকটি সুযোগ নষ্ট হলো। ফাইল ছবি

সময়ের সবচেয়ে বড় দুই তারকাকে বার্নাব্যুতে পাশাপাশি দেখার জন্য শুধু রোনালদোর সম্মতির অপেক্ষা ছিল। এই মৌসুমেই রিয়াল ছেড়ে জুভেন্টাসে যাওয়া পর্তুগিজ ফরোয়ার্ডের রোববার মাঠে অন্তত কোনো ব্যস্ততা নেই, লিগে ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচটা শুক্রবার রাতেই শেষ। কিন্তু রিয়াল ছাড়ার পর প্রথমবার বার্নাব্যুতে ফেরার পথে রোনালদোর বাধা নাকি রিয়াল ছাড়ার সময়ের তিক্ত স্মৃতি। রোনালদোর ঘনিষ্ঠ সূত্রকে উদ্ধৃত করে এ এস লিখেছে, ‘আমন্ত্রণটা গ্রহণ করে মেসির পাশে ভিআইপি এরিয়াতে বসে খেলা দেখতে ক্রিস্টিয়ানোর ভালোই লাগবে। কিন্তু (রিয়াল ছাড়ার সময়ের) আঘাত এখনো পুরোপুরি সারেনি।’ এবং এ কারণেই বার্নাব্যুতে অন্তত এ মাসে ফেরা হচ্ছে না রোনালদোর।

এমনিতেই দুজনকে শুধু ব্যালন ডি’ অর, ফিফা বেস্ট কিংবা উয়েফার সেরার পুরস্কারের দিন ছাড়া পাশাপাশি দেখা যায় না। এবার তিনটি প্রতিযোগিতাতেই লুকা মদরিচের জয়জয়কার হওয়ায়, দুজনই অনুপস্থিত ছিলেন সব অনুষ্ঠানে। ফলে এ দুজনকে পাশাপাশি না দেখেই শেষ হতে যাচ্ছে ২০১৮ সাল।

Share this:
Optimized with PageSpeed Ninja